শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo মানবিক আওয়ামী যুবলীগ গড়ার প্রত্যয় রাজ পথে Logo বাউফলে বিধবা নারীকে হয়রানি, আদালতে মামলা। Logo শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম। Logo বরগুনার আমতলী হতে র‌্যাবের হাতে একজন গাঁজা ব্যবসায়ী গ্রেফতার। Logo সুনামগঞ্জে সফল নারী উদ্যোক্তা সম্মাননা পেলেন তৃষ্ণা আক্তার রুশনা Logo রাঙ্গাবালীর চরমোন্তাজে ওয়াল্টন এক্সক্লুসিভ শোরুম উদ্বোধন Logo গলাচিপার উলানিয়া বন্দর বনিক সমিতির নবগঠিত কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত Logo কাতারে এসএম সাগরের জমজমাট মাদক ব্যবসা, ঝুঁকিতে অভিবাসন খাত Logo মুরাদনগরে জুমার খুৎবার আযানকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ১৫ Logo বারদী ইউনিয়নের মাদ্রাসা এতিমখানা সহ বিভিন্ন অসহায়দের মাঝে লায়ন বাবুলের উদ্যোগে রান্না করা খাবার বিতরণ

কলাপাড়ায় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানব বন্ধন

কলাপারা প্রতিনিধিঃ / ১৩৫ বার পঠিত
সময় : বুধবার, ১৯ মে, ২০২১, ৮:৩২ অপরাহ্ণ

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম কে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদ এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে পটুয়াখালীর কলাপাড়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

কলাপাড়া প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, রিপোর্টার্স ক্লাব এবং প্রথম আলো বন্ধু সভার উদ্যোগে ( ১৮ ই মে) বিকেল পাঁচটায় শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরী সড়কে প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তৃতা রাখেন কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজবাহউদ্দিন মাননু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মিন্টু, সাবেক সাধারন সম্পাদক মোহসিন পারভেজ, সাবেক সাধারন সম্পাদক নেছার উদ্দিন আহমেদ টিপু, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান বুলেট আকন,মাই টিভি কলাপাড়া প্রতিনিধি সাইফুল ইসলাম রয়েল, কলাপাড়া রিপোর্টার্স ক্লাবের সহসাধারণ সম্পাদক রাসেল মোল্লা সহ প্রমূখ ব্যক্তিবর্গ।

এসময় বক্তারা বলেন গনমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এই গনমাধ্যমের অতন্ত্র প্রহরী হচ্ছে সাংবাদিকরা। সাংবাদিকরা স্বাধীন ভাবে যদি সংবাদ প্রচার না করতে পারে তবে রাষ্ট্র নামের যন্ত্র এক সময় দূর্নীতির করাল গ্রাসে ধ্বংসস্তূপে পরিণত হবে। সাংবাদিকরা তথ্য সংগ্রহ করবে এটাই স্বাভাবিক, কিন্তু তথ্য সংগ্রহ করতে গিয়ে নির্যাতন নিপিরণের শিকার হয়ে হাজত বাস সহ গুম খুনের মত ন্যাক্কারজনক ঘটনার শিকার হবে এটা স্বাধীন রাষ্ট্র এবং স্বাধীন সংবাদ মাধ্যমের জন্য একটি অশনি সংকেত। তারা আরও বলেন নির্যাতনের শিকার প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে তথ্য চুরির যে মিথ্যা অভিযোগ আনা হয়েছে এটা সম্পূর্ণ ভিত্তিহীন। একজন সংবাদকর্মীকে তথ্যভিত্তিক সংবাদ প্রচার করতে হলে তথ্য সংগ্রহ তার পেশাগত দায়িত্বের মধ্যে পড়ে। সে ক্ষেত্রে সংশ্লিষ্ট দপ্তর তথ্য দিয়ে সহযোগিতা না করে উল্টো তাকে ৫ ঘণ্টা আটকে রেখে তার উপর উপর অমানুষিক নির্যাতন চালানো হয়েছে । পরবর্তীতে তাদের দুর্নীতির তথ্যচিত্র ঢালাওভাবে বেরিয়ে আসবে সেই ভয়ে তাকে তথ্য চুরির অভিযোগ এনে মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। এটা রাষ্ট্রের জন্য অত্যান্ত লজ্জাজনক বিষয়। তাই প্রথম আলোর জ্যেষ্ট সাংবাদিক রোজিনা ইসলাম কে নিঃশর্ত মুক্তি দিয়ে সম্মানের সহিত তার কর্মস্থলে ফিরে স্বাধীন ভাবে সংবাদ প্রচার করার অধিকার সহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ ক্ষেত্রে ন্যায় বিচার পাবার জন্য তারা মমতাময়ী দেশনেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন । এসময় বক্তারা আরও বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে দ্রুত মুক্তি না দেওয়া হলে তারা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

এসময় কলাপাড়া উপজেলায় কর্মরত সকল গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত হয়ে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে তাদের শক্ত অবস্থান তুলে ধরেন।

সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD