রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম :
Logo মানবিক যুবলীগের নিষ্ঠাবান কর্মী আনোয়ার Logo বীর মুক্তিযোদ্ধার সন্তান, যুবলীগের রাজ পথের কর্মী বিপ্লব। Logo গলাচিপায় ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী বশার প্যাদার বিরুদ্ধে প্রতিপক্ষের উপরে হামলার অভিযোগ। Logo সোনালী যুবসমাজ গড়ার লক্ষ্যে কাজ করছেন আওয়ামী যুবলীগের ব্যানারে Logo সাবেক ছাত্রলীগ নেতা এখনো আওয়ামী যুবলীগের সাথে রাজ পথেই আছেন Logo যুবলীগের অন্যতম বিপ্লবী কর্মী, গাজীপুর মহানগর ৫৩ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি পদপ্রার্থী Logo মানবিক যুবলীগ গড়ার লক্ষ্য রাজ পথেই তার অবস্থান Logo সার্চ কমিটি নিয়ে ইলেকশন মনিটরিং ফোরামের ৫ প্রস্তাব Logo মহিপুরে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশবলি (SOD) বিষয়ক অবহিত করন সভা অনুষ্ঠিত Logo মহিপুর ইউনিয়ান আওয়ামী যুবলীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

গলাচিপায় নতুন ই-কমার্স অনলাইন ভিত্তিক উদ্যোক্তা গ্রুপের যাত্রা শুরু

তারেক সালমান, নিউজ এডিটর / ২৯ বার পঠিত
সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ৯:৪৯ পূর্বাহ্ণ

অনলাইন উদ্যোক্তাদের ব্যবসায় সহযোগিতা করতে ফেইসবুকে গড়ে উঠেছে হাজার ও ছোট বড় গ্রুপ। উদ্যোক্তারা ফেসবুক গ্রুপের উপরে নির্ভর করেই চালিয়ে যাচ্ছে নিজেদের অনলাইন ব্যবসা। তেমনি প্রায় ১ হাজার ৫০০, সদস্যের একটি গ্রুপ ই-উদ্যোক্তা (Galachipa E-commerce & Entrepreneurs (GEE) গলাচিপার প্রথম অনলাইন ভিত্তিক উদ্যোক্তা গ্রুপ। যার লক্ষ্য হলো গলাচিপার সকল উদ্যোক্তাদের একই প্লাটফর্মে এনে সারা দেশে পরিচিত করা এবং গলাচিপাতে অনলাইন ব্যবসাকে সবার দ্বারে দ্বারে পৌঁছে দেওয়া। এই উদ্যোগকে সামনে রেখে তারা তাদের গ্রুপের স্লোগান ঠিক করেছেন “স্বপ্ন বুনি, সমাজ সাজাই”

এই গ্রুপের দুই এডমিন তারান্না তান্নুম লিজা ও এমডি সুমন শুভ তাদের অক্লান্ত পরিশ্রম দিয়ে মাত্র দুই মাসে এই গ্রুপকে পরিচিত করে ফেলেছেন সবার কাছে। তাদের লক্ষ্য একটাই গলাচিপার এই ছোট ছোট উদ্যোক্তাদের সারা দেশে নাম ছড়িয়ে দেওয়া। আর তারই ধারাবাহিকতা ধরে রাখতে গত ১৫ অক্টোবর তারা তাদের গ্রুপের ১ হাজার সদস্য পূর্ন হওয়া উদযাপন করতে গলাচিপাতে তারাই প্রথম কোনো অনলাইন ভিত্তিক গ্রুপের গেট টুগেদার করেন সফলতার সাথে।

এই গ্রুপের এডমিন তারান্না তান্নুম লিজা, দৈনিক বার্তা বাণী ও বার্তা বাণী ২৪ কে বলেন, দেখুন একটা কথা আছে, কাস্টমার না, সম্পর্ক বাড়ান” কথাটা সত্য, অনলাইনে বিশেষ করে ফেসবুকে একটা ব্র্যান্ড দাঁড়িয়ে থাকে বিশ্বাসের উপর। সেক্ষেত্রে যারা আপনাকে বিশ্বাস করে, যাদের সাথে সম্পর্ক ভালো, তারাই কিনবে। সাংবাদিক তারেক সালমানের কথা ”যাকে চিনি, তার থেকেই কিনি”। তো নতুনদের উচিত বন্ধু বাড়ানো, তাদের সাথে একটা আত্বিক সম্পর্ক গড়ে তোলা। পাশাপাশি আপনাকে মনে রাখতে হবে বিজনেসের মূলই পন্য, পন্যের মান খারাপ হলে যতই চেষ্টাই করেন, বিজনেস আগাবে না। অনলাইনে সবাই সবকিছু দেখতে পায়, সেক্ষেত্রে একটা বাজে রিভিউ বিজনেসের জন্য অনেক ক্ষতির কারণ হতে পারে। আপনারা জানেন ই- উদ্যোক্তা পুরোপুরি একটা মেগামলের মত কাজ করে। এখানে অলমোস্ট সব কিছুই কিনতে পাওয়া যায়, কিন্তু এখানে শেখার কোন সুযোগ নেই। সবাই কেনাবেচা করতেই আসেন আমাদের গ্রুপে।তাই আমরা স্কিল ডেভেলপমেন্ট এর উপর একটা নতুন গ্রুপ করেছি। যেখানে মূল লক্ষ্য ই হবে শেখা এবং শেখানো, সেটা যেই বিষয়েই হোক। আমাদের লক্ষ্য টা যদিও একটু আলাদা। দেশের বড় কমিউনিটি হতে হবে বা সেরা এমন কিছু আমাদের লক্ষ্য না। আমাদের মূল লক্ষ্য উদ্যোক্তাদের সাপোর্ট করা, পুরাতন দের পাশাপাশি নতুন দের ও এই পথে নিয়ে আসা। সেক্ষেত্রে সবার জন্য একটা সেইম লেভেল প্লেয়িং গ্রাউন্ড তৈরী করাটাই মূল চ্যালেঞ্জ। গ্রুপের পাশাপাশি ই- উদ্যোক্তা দেশের সব খানে একটা পরিচিতি গড়ে তুলতে চাই। একটা অনলাইন শপ যে খানে আমাদের উদ্যোক্তারা তাদের পন্য বিক্রি করতে পারবেন। এতে করে আমরা শুধু ফেসবুকের কয়েক লাখ মানুষের মধ্যে সীমাবদ্ধ থাকবো না, পুরো দেশের এক কোটির বেশি ইন্টারনেট ইউজার এর কাছে পৌঁছানো সম্ভব। আর ভবিষ্যতে ফেসবুক বন্ধ করে দিলেও যেন কারও ব্যবসা বন্ধ হয়ে না যায়। সবার উদ্দেশ্যে এটাই বলবো, আপনারা যদি ক্রেতা হোন রকমারি পন্যের সমাহারে প্রবেশ করতে গ্রুপে জয়েন করুন অথবা আপনি যদি উদ্যোক্তা হয়ে থাকেন ই-উদ্যোক্তা গ্রুপের সাথে যুক্ত হয়ে যান। এই গ্রুপের সদস্যরা তাদের এই গ্রুপ নিয়ে অনেক আশাবাদী। তারা তাদের সুপ্ত প্রতিভাকে তুলে ধরতে পারছেন এই জি গ্রুপের মাধ্যমে। তাই তারা তাদের দুই এডমিনকে ধন্যবাদ দিয়েছেন এবং সকলের কাছে গ্রুপের জন্য দোয়া কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD