রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৫০ অপরাহ্ন
শিরোনাম :
Logo মানবিক যুবলীগের নিষ্ঠাবান কর্মী আনোয়ার Logo বীর মুক্তিযোদ্ধার সন্তান, যুবলীগের রাজ পথের কর্মী বিপ্লব। Logo গলাচিপায় ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী বশার প্যাদার বিরুদ্ধে প্রতিপক্ষের উপরে হামলার অভিযোগ। Logo সোনালী যুবসমাজ গড়ার লক্ষ্যে কাজ করছেন আওয়ামী যুবলীগের ব্যানারে Logo সাবেক ছাত্রলীগ নেতা এখনো আওয়ামী যুবলীগের সাথে রাজ পথেই আছেন Logo যুবলীগের অন্যতম বিপ্লবী কর্মী, গাজীপুর মহানগর ৫৩ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি পদপ্রার্থী Logo মানবিক যুবলীগ গড়ার লক্ষ্য রাজ পথেই তার অবস্থান Logo সার্চ কমিটি নিয়ে ইলেকশন মনিটরিং ফোরামের ৫ প্রস্তাব Logo মহিপুরে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশবলি (SOD) বিষয়ক অবহিত করন সভা অনুষ্ঠিত Logo মহিপুর ইউনিয়ান আওয়ামী যুবলীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বারদী ইউনিয়নের মাদ্রাসা এতিমখানা সহ বিভিন্ন অসহায়দের মাঝে লায়ন বাবুলের উদ্যোগে রান্না করা খাবার বিতরণ

তারেক সালমান. / ১২৮ বার পঠিত
সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ৮:৫৯ পূর্বাহ্ণ

শোকের মাস আগস্ট মাস। এই মাসে বাংলাদেশে সংঘটিত হয়েছে ইতিহাসের ভয়াবহতম হত্যাকাণ্ড ও নারকীয় গ্রেনেড হামলা। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

সেদিন ইতিহাসের নিষ্ঠুরতম এই হত্যাকাণ্ডে বঙ্গবন্ধুর সহধর্মিনী, মহিয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর একমাত্র ভ্রাতা শেখ আবু নাসের, জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল, কনিষ্ঠ পুত্র নিষ্পাপ শিশু শেখ রাসেল, নবপরিণীতা পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মণি ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম আরজু মণি, স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক ও জাতির পিতার ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, তাঁর ছোট মেয়ে বেবী সেরনিয়াবাত, কনিষ্ঠ পুত্র আরিফ সেরনিয়াবাত, দৌহিত্র সুকান্ত আব্দুল্লাহ বাবু, ভাইয়ের ছেলে শহীদ সেরনিয়াবাত, আব্দুল নঈম খান রিন্টু, বঙ্গবন্ধুর প্রধান নিরাপত্তা অফিসার কর্নেল জামিল উদ্দিন আহমেদ ও কর্তব্য অনেক কর্মকর্তা-কর্মচারী নৃশংসভাবে হত্যা করা হয়।
১৫ আগস্ট শহীদদের জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপল‌ক্ষে নারায়ণগ‌ঞ্জের সোনারগাঁও‌য়ে মিলাদ মাহ‌ফিল ও অসহায় মানু‌ষের মা‌ঝে রান্না করা খাবার বিতরন করা হয়েছে।
বৃহস্প‌তিবার বিকা‌লে সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের মাদ্রাসা ও এতিমখানা সহ বি‌ভিন্ন স্থা‌নে ভুঁইয়া ফাউ‌ন্ডেশ‌নের উ‌দ্যো‌গে মিলাদ মাহ‌ফিল ও অসহায় মানু‌ষের মা‌ঝে রান্না করা খাবার বিতরন কর্মসূ‌চির আয়োজন ক‌রেন, সোনারগাঁও উপ‌জেলা আওয়ামীলী‌গের আহবায়ক ক‌মি‌টির সদস্য ও ভুঁইয়া ফাউ‌ন্ডেশ‌নের চেয়ারম্যান লায়ন মোহাম্মদ মাহবুবুর রহমান বাবুল। এ সময় স্থানীয় আওয়ামীলীগ ও সহ‌যোগী অঙ্গ সংগঠ‌নের নেতাকর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।
এসব অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদদের রুহের মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD