শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo মানবিক আওয়ামী যুবলীগ গড়ার প্রত্যয় রাজ পথে Logo বাউফলে বিধবা নারীকে হয়রানি, আদালতে মামলা। Logo শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম। Logo বরগুনার আমতলী হতে র‌্যাবের হাতে একজন গাঁজা ব্যবসায়ী গ্রেফতার। Logo সুনামগঞ্জে সফল নারী উদ্যোক্তা সম্মাননা পেলেন তৃষ্ণা আক্তার রুশনা Logo রাঙ্গাবালীর চরমোন্তাজে ওয়াল্টন এক্সক্লুসিভ শোরুম উদ্বোধন Logo গলাচিপার উলানিয়া বন্দর বনিক সমিতির নবগঠিত কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত Logo কাতারে এসএম সাগরের জমজমাট মাদক ব্যবসা, ঝুঁকিতে অভিবাসন খাত Logo মুরাদনগরে জুমার খুৎবার আযানকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ১৫ Logo বারদী ইউনিয়নের মাদ্রাসা এতিমখানা সহ বিভিন্ন অসহায়দের মাঝে লায়ন বাবুলের উদ্যোগে রান্না করা খাবার বিতরণ

সুনামগঞ্জে অবৈধ ভূমি দখলদারদের হামলায় এসিল্যান্ডসহ আহত ১০ জন

দুলাল মিয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: / ১৪৮ বার পঠিত
সময় : শনিবার, ১২ জুন, ২০২১, ৪:১৭ অপরাহ্ণ

সুনামগঞ্জ জেলার সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নে সরকারের খাস খতিয়ানভুক্ত জমি চিহিৃত করতে গিয়ে অবৈধ ভূমি দখলদারদের হামলায় এসিল্যান্ড, পুলিশের সাব ইন্সপেক্টরসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।
১০ জুন,বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটেছে। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে ১৪ রাউ- ফাঁকা গুলি ছুড়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে পুরুষ মহিলাসহ ১০ জনকে আটক করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের আদারবাজার সংলগ্ন এলাকায় সরকারের খাস খতিয়ানভুক্ত ২৫ একর জমি রয়েছে। ওইখানে মুজিববর্ষ উপলক্ষে ১৫ টি গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণের করতে ৩০ শতক সরকারি জমি চিহিৃত করার জন্য সুনামগঞ্জ সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান দুই জন তহশিলদার এবং পুলিশসহ বৃহস্পতিবার দুপুর ১২ টায় যান। ভূমি অফিসের লোকজন সেখানে সরকারি জমি চিহিৃত করার কাজ শুরু করতেই, হরিনাপাটিসহ আশপাশের গ্রামের নারী শিশু এবং কিছু পুরুষ দা, রামদা, লাটিসোটা নিয়ে পুলিশ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা চালায়। তারা এসিল্যান্ড আরিফ আদনান এবং পুলিশের সাব- ইন্সপেক্টর জাহাঙ্গীর আলমকেও আক্রমণ করে। ঘটনাস্থলে থাকা আনসার কমান্ডার বিষ্ণু পদ, তহসিলদার কামাল হোসেন ও একে এম সাব্বির, জারি কারক মুনসুর রহমান, উপজেলা এলজিইডি’র সহকারি প্রকৌশলী তৌহিদুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রউফসহ ১০ জন এসময় ইট পাটকেলের আঘাতে আহত হন। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে ১৪ রাউন্ড গুলি ছুড়ে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।ফের সংঘর্ষের আশংকায় অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন ও সুনামগঞ্জ সদর থানার ওসি শহীদুর রহমানের নেতৃত্বে ওখানে বিকাল ৪ টা পর্যন্ত পুলিশ মোতায়েন ছিল।হরিনাপাটি গ্রামের মকব্বির মিয়া জানান,” সরকারি খাস জমিতে কয়েকদিন আগে ড্রেজারে মাটি ভরাট হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ওই জমি মাপযোগ করতে এলে গ্রামের পশ্চিম হাটির লোকজন দলবদ্ধভাবে হামলা চালায়। হামলা ঠেকাতে পুলিশ আনসার ফাঁকা গুলি ছুড়ে। এসময় হামলাকারীরা পিছু হঠে।” পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানিয়েছেন,
” সরকারি জমি চিহিৃত করার সময় একদল দখলদার বাঁধা দিয়েছে। তারা সহকারী কমিশনার ভূমিসহ পুলিশের সাব- ইন্সপেক্টরের উপর হামলা করেছে। এসময় পুলিশ ও আনসার ১৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করা হয়েছে। যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ”
জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন জানালেন,
” অবৈধ সরকারি জমির দখলদারদাররা সংঘবদ্ধ হয়ে সরকারি কমকর্তা কর্মচারীদের উপর হামলা করেছে। আত্মরক্ষার্থে পুলিশ ও আনসার ১৪ রাউন্ড গুলি ফাঁকা ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।”

সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD